Saturday , March 16 2024
সদ্যপ্রাপ্ত সংবাদ
Home - রংপুর বিভাগ - লালমনিরহাট - প্রতিবন্ধীর জমি দখলের অভিযোগ
uttarancholnews24

প্রতিবন্ধীর জমি দখলের অভিযোগ

লালমনিরহাট সংবাদদাতা : লালমনিরহাটের আদিতমারী উপজেলার মহিষখোচা ইউনিয়নের বারঘড়িয়া গ্রামের প্রতিবন্ধী শামছুল হক। আমন ধান ঘরে তুলে রবি শষ্য চাষাবাদের জন্য তার তৈরী জমি সম্প্রতি দখলের চেষ্টা করছে দুর্বৃত্তরা।
শুক্রবার দুপুরে জমি দখল করতে অজ্ঞাতরা তার জমিতে গোপনে ঘর তুলেছে বলে দাবি শামছুল হকের।

প্রত্যক্ষদর্শীরা জানান, শামছুল হকের সাথে বাড়ির জমি নিয়ে বিরোধ চলছে প্রতিবেশী মৃত মোহাম্মদ আলীর ছেলে জাফর আলীর। বিরোধকে কেন্দ্র করে একাধিকবার স্থানীয়ভাবে সালিশ হলেও সমাধান হয়নি।

গত বৃহস্পতিবার নিজের অন্য একখণ্ড জমি (১১ শতাংশ) থেকে আমন ধান তুলে নিয়ে রবি শষ্য চাষাবাদের জন্য হালচাষ দিয়ে প্রস্তুত করেন শামছুল হক। শুক্রবার জুম্মার নামাজের সময় গ্রামের লোকজন মসজিদে গেলে সুযোগ বুঝে জাফর আলী ভারাটে ২৫/৩০ জন লোক নিয়ে ওই জমিতে ঘর তোলেন। নামাজ শেষে বাড়ি ফিরে জমিতে ঘর দেখতে পান শামছুল হক।

এ ঘটনায় আদিতমারী থানায় লিখিত অভিযোগ করেছেন প্রতিবন্ধী শামছুল হকের স্ত্রী আমিনা বেগম।

নাম প্রকাশের অনিচ্ছুক ওই গ্রামের কয়েকজন বৃদ্ধ জানান, শামছুল হক নিজে প্রতিবন্ধী ও তার ছেলেরাও বাইরে থাকে। এই সুযোগে জাফর দলবল নিয়ে প্রায় সময়ই এ নিরীহ পরিবারটির ওপর হামলা চালায়। লাঠি ও টাকা কোনোটাই না থাকায় শামছুল কোনো প্রতিকার পাচ্ছেন না।

শামছুল হকের স্ত্রী আমিনা বেগম জানান, বিরোধপূর্ণ জমিটা জঙ্গলে চাষাবাদ হয় না বলে জাফর আলী সেটা না নিয়ে আমাদের একমাত্র ফসলি জমিটা জবর দখলের চেষ্টা করছে।

অভিযুক্ত জাফর আলী ও তার ছেলে মজিবর রহমান বলেন, শামছুল হক চাষাবাদ করলেও সেটা তাদের জমি। তাই তারা ঘর তুলেছেন।

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ রানা জানান, অভিযোগ পেয়েছেন। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।