Friday , March 15 2024
সদ্যপ্রাপ্ত সংবাদ
Home - চট্টগ্রাম - চট্টগ্রাম - পানির ট্যাংকে পড়ে দুই ভাইসহ ৩ জনের মৃত্যু

পানির ট্যাংকে পড়ে দুই ভাইসহ ৩ জনের মৃত্যু

চট্টগ্রাম সংবাদদাতা: নগরীতে পানির রিজার্ভ ট্যাংকে নেমে দুই ভাইসহ ৩জন নিহত হয়েছে। শুক্রবার বিকেল ৫ টার দিকে খুলশী থানাধীন ঝাউতলা ডিজেল কলোনী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। পড়ে যাওয়া ফুটবল তুলতে প্রথমে একজন ট্যাংকে নামেন। এরপর তাকে উদ্ধার করতে নামে দুই ভাই।

ট্যাংকিতে নেমে তারা অজ্ঞান হয়ে পড়েন। তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। নিহতরা হলেন- মোঃ আফজাল হোসেনের দুই ছেলে ইমরান হোসেন ইমু (২৫) ও রুবেল হোসেন ওরফে ড্যানিস (১৮) এবং একই এলাকার মোঃ মিজানের ছেলে মোঃ সিফাত (১২)।

চিকিৎসায় অবহেলার অভিযোগ এনে চমেক হাসপাতালের জরুরি বিভাগের সামনে বিক্ষোভ করেন নিহতদের আত্মীয়-স্বজন ও এলাকাবাসী। এ সময় কর্তব্যরত চিকিৎসক ও নার্সদের সঙ্গে তাদের বাক-বিতন্ডা হয়। এক পর্যায়ে আত্মীয়-স্বজনরা ময়নাতদন্ত ছাড়াই জরুরি বিভাগ থেকে দুই ভাইয়ের লাশ নিয়ে যান।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেলে ডিজেল কলোনী মাঠে ফুটবল খেলছিলেন স্থানীয় কিশোর তরুণদের একটি দল। এক পর্যায়ে মাঠের পাশের একটি বাসার পানির ট্যাংকে বল পড়ে যায়। ওই বল খুঁজতে গিয়ে সিফাত ট্যাংকির ভেতরে নেমে আটকা পড়েন। তাকে বাঁচাতে ভেতরে নামেন রুবেল। তিনিও আটকা পড়েন।

খবর পেয়ে অনেকে লোকজন সেখানে ভিড় করেন। তবে কেউই ট্যাংকির ভেতরে আটকা পড়া দু’জনকে উদ্ধারের সাহস পাচ্ছিলেন না। ছোট ভাই রুবেল পড়ে যাওয়ার খবর শুনে ছুটে আসেন বড় ভাই ইমু। ভাইসহ আটকা পড়া দু’জনকে উদ্ধার করতে ট্যাংকির ভেতরে নামার পর তিনিও অটকা পড়েন।

পরে স্থানীয় লোকজন তিনজনকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠান। স্থানীয়রা জানান, ট্যাংকটির ভেতরে গ্যাস জমে ছিল। সেখানে অক্সিজেন ছিল না। একারণে তিন জনই দম আটকে অজ্ঞান হয়ে পড়েন।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার যুগান্তরকে বলেন, ‘অজ্ঞান অবস্থায় এক শিশু ও দুই ভাইকে স্থানীয় লোকজন হাসপাতালে নিয়ে আসে। কর্তব্যত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। তবে নিহত রুবেল ও ইমুর আত্মীয়-স্বজন এবং তাদের সঙ্গে আসা লোকজন উত্তেজিত হয়ে উঠেন। তারা চিকিৎসক ও নার্সদের সঙ্গে খারাপ ব্যবহার করেন। তারা রুবেল ও ইমুর লাশ নিয়ে যান। তবে ডেথ সার্টিফিকেট নিয়ে যাননি।’

নগর পুলিশের উপ-পুলিশ কমিশনার (উত্তর) আব্দুল ওয়ারিশ খান রাতে যুগান্তরকে জানান, ট্যাঙ্কিটি নতুন তৈরি করা হয়েছে। এর ভেতরে পানি ছিল না। ধারণা করা হচ্ছে, ভেতরে গ্যাস জমে ছিল। এ কারণে তিনজন জ্ঞান হারায়।