Thursday , March 21 2024
সদ্যপ্রাপ্ত সংবাদ
Home - জাতীয় - জাতীয় শোক দিবসে রাসিকের বিভিন্ন কর্মসূচি

জাতীয় শোক দিবসে রাসিকের বিভিন্ন কর্মসূচি

নিউজ ডেস্ক:

১৫ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। রাজশাহী সিটি কর্পোরেশনের জনসংযোগ শাখা থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, কর্মসূচির মধ্যে রয়েছে, বঙ্গবন্ধুর ছবি সম্বলিত শোক ব্যানার প্রদর্শন, সূর্যোদয়ের সাথে সাথে নগর ভবন ও ওয়ার্ড কার্যালয় সমূহে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন, সকাল ৯.৩০ ঘটিকায় নিউ গভঃ ডিগ্রী কলেজ চত্বর হতে বঙ্গবন্ধু চত্বর (সিএন্ডবি মোড়) শোক র‌্যালি, সকাল ১০.০০ ঘটিকায় সিন্ডবি মোড়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, সকাল ১১.০০ ঘটিকায় নগর ভবন সিটি হল এ্যানেক্স ভবনে আলোচনা সভা ও দোয়া মাহফিল।

বাদ যোহর সোনাদিঘী জামে মসজিদসহ সকল মসজিদে বিশেষ মোনাজাত, সুবিধাজনক সময়ে স্ব স্ব উপাসনালয়ে অন্যান্য ধর্মাবলম্বীদের বিশেষ প্রার্থনা, দুপুর ১.০০ টায় হতদরিদ্র ও ছিন্নমুল মানুষের জন্য খাদ্য বিতরণ। দিনব্যাপী স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহামনের ভাষণ প্রচার। সন্ধ্যা ৬.০০ বিভিন্ন স্থানে স্থাপিত ডিজিটাল বিলবোর্ড/ইলেকট্রনিক বিলবোর্ড এর মাধ্যমে জাতীয় শোক দিবসের কর্মসূচি ব্যাপকভাবে প্রচার।

১৫ আগস্ট হতে ২২ আগস্ট ২০২২ পর্যন্ত ০৮ দিনব্যাপী সিটি হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা সেবা, মাসব্যাপী কালো ব্যাজ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতি সম্বলিত কোটপিন ধারন, কোরআনখানি, বৃক্ষরোপণ কর্মসূচি ইত্যাদি।

টিবি ##