Monday , August 8 2022
Home - ক্যারিয়ার - ধারাবাহিকের জন্য সময় বের করা বেশ কঠিন

ধারাবাহিকের জন্য সময় বের করা বেশ কঠিন

নিউজ ডেস্ক :

জনপ্রিয় মডেল ও অভিনেত্রী আশনা হাবিব ভাবনা এখন অভিনয়ে নিয়মিত। নাটকের পাশাপাশি সিনেমাতেও অভিনয় করছেন। অভিনয় এবং অন্যান্য প্রাসঙ্গিক বিষয় নিয়ে আজকের ‘হ্যালো…’ বিভাগে কথা বলেছেন তিনি।

* এখন কী নিয়ে ব্যস্ত আছেন?

** প্রখ্যাত সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ জামিল আহমেদের কাছে ওয়ার্কশপ করছি। সেখানে আমি রাইটিং বিষয়ে পাঠ নিচ্ছি। আর মাত্র দুটি ক্লাস বাকি আছে। লেখালেখির ওপর বেসিক জ্ঞান অর্জনের জন্যই কর্মশালাটি করছি। এতে করে হয়তো কিছু শিখতে পারব।

* গল্প উপন্যাস লেখার কাজ কি চলমান আছে?

** আপাতত না। কারণ, এ ওয়ার্কশপের পাশাপাশি অভিনয় ব্যস্ততাও আছে আমার। আমি নারী-পুরুষের বৈষম্যের বিষয়টিকেই আমার লেখায় তুলে ধরি। এ বিষয় নিয়ে আমার গল্প ও উপন্যাস রয়েছে। ভবিষ্যতেও এগুলো নিয়ে কাজ করার ইচ্ছা আছে। তাই আমি উচ্চতর পড়ালেখার জন্য এ বিষয়টিকেই বেছে নেব।

* উচ্চতর পড়ালেখাও কি দেশের বাইরে করবেন?

** আসলে আমি এখন দেশের বাইরে গিয়ে স্নাতকোত্তর করতে চাচ্ছি না। যদি বাইরে যাই, তাহলে দেশে আমার অনেক কাজ ক্ষতিগ্রস্ত হবে। আমি জেন্ডার বিষয়েই মাস্টার্স করব। আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এ বিষয়ে উচ্চতর ডিগ্রি নেওয়ার সুযোগ ছিল। সম্প্রতি কোর্সটি বন্ধ আছে। যদি দেশে করতে না পারি, তাহলে তো বিদেশেই যেতে হবে।

* ‘দামপাড়া’ নামের একটি সিনেমায় অভিনয় করছিলেন। সেটির কাজের অগ্রগতি কী?

** সম্প্রতি এর ডাবিং শেষ করেছি। অল্প সময়ের মধ্যেই এর সব কাজ শেষ হবে বলে শুনেছি। এতে আমার সহশিল্পী ফেরদৌস ভাই। এ ছাড়া সিনেমার গল্প ও নির্মাণশৈলীও বেশ সুন্দর হয়েছে। তাই আমি এর সফলতা নিয়ে আশাবাদী।

* একখণ্ডের নাটকে অভিনয়ে দেখা গেলেও ধারাবাহিক নাটকে কম অভিনয় করেন কেন?

** ধারাবাহিক নাটকের জন্য সময় বের করা বেশ কঠিন। কারণ একজন অভিনয়শিল্পী যদি কোনো কারণে শুটিংয়ে সময়মতো না আসতে পারেন, তাহলে অন্য অভিনয়শিল্পীরা বিড়ম্বনায় পড়েন। তা ছাড়া আমি এমনিতেই ধারাবাহিক নাটকে অভিনয় কমিয়ে দিয়েছি। সর্বশেষ অনিমেষ আইচের পরিচালনায় ‘এখানে কেউ থাকে না’ নামের ধারাবাহিক নাটকে অভিনয় করেছি। নাটকের জন্য বেশ ভালো সাড়া পেয়েছি দর্শকের কাছ থেকে।

* আপনি একজন নৃত্যশিল্পীও। এ মাধ্যমের কাজের খবর কী?

** ঈদের সময় টিভিতে নাচ করেছি। সম্প্রতি স্টেজেও নাচের অনুষ্ঠান করলাম। স্টেজ অনুষ্ঠানে সারা বছরই নাচ করি। ছোটবেলা থেকে এ কাজটি করে আসছি। তাই হঠাৎ করেই নাচ ছাড়ার কোনো পরিকল্পনা নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *