Tuesday , November 29 2022
সদ্যপ্রাপ্ত সংবাদ
Home - জাতীয় - ৩৫০ জন ছিন্নমূল ও পথশিশুদের নিয়ে ঢাকায় ‘আম উৎসব’ 

৩৫০ জন ছিন্নমূল ও পথশিশুদের নিয়ে ঢাকায় ‘আম উৎসব’ 

রাবি প্রতিনিধিঃ
ঢাকার বিভিন্ন এলাকায় গত বছরের ন্যায় এবারো ৩৫০ জন ছিন্নমূল, সুবিধাবঞ্চিত ও পথশিশুদের নিয়ে আনন্দময় পরিবেশে ‘আম উৎসব ২২’ পালিত  হয়েছে। 
রোববার (১২ জুন) এ স্কুল ফর হিউমানিটি ফাউন্ডেশন ও লোটাস বাড চ্যারিটি ফোরামের উদ্যোগে ঢাকার আশ্রয় পরিচালিত পিএইচডি স্কুল-হাজারীবাগ ও FSW পরিচালিত স্নেহের ছায়া পাঠশালা এ দু’টি স্কুলের ৩৫০ জন সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের মাঝে ফরমালিন মুক্ত আম বিতরণ করা হয় ।
এছাড়াও,জয়দেবপুর রেলওয়ে স্টেশন ও তার পার্শ্ববর্তী এলাকা, চাঁদপুরের মোলহেড স্টেশনের পথশিশু ও কয়েকটি প্রতিষ্ঠান এবং মতলব দক্ষিণ উপজেলায়,কালিকাপুর ও দৌলতপুরের বিভিন্ন প্রতিষ্ঠানের হতদরিদ্র, সুবিধাবঞ্চিত মানুষ, ছিন্নমূল শিশুদের মাঝে প্রায় ১০০০ কেজি আম বিতরণ করা হয়।
বর্তমান সময়ে দ্রব্যমূল্যের ক্রমাগত উর্ধ্বগতিতে দারিদ্র্য সীমার নিচে বসবাস করা মানুষদের পক্ষে দু’বেলা আহার যোগাড় করাই কষ্টসাধ্য ব্যাপার। সেখানে মৌসুমে ফল কিনে খাওয়ার তাদের জন্য অসম্ভব। তাদের কথা চিন্তা করেই আমাদের এই আম উৎসব ।
সংগঠনটির স্বেচ্ছাসেবীরা জানান, আম বিতরণ অনুষ্ঠানে শিশুদের উচ্ছ্বাস ছিলো চোখে পড়ার মতো। তাদের এ উচ্ছ্বাস আমাদের ক্লান্তিকে তৃপ্তিতে পরিণত করেছে। পরিশেষে, আমরা বিশ্বাস করি আমাদের সকলের ঐকান্তিক প্রচেষ্টায় একটি সুন্দর, ক্ষুধামুক্ত সমাজ তৈরি হবে।
এসময় উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অফিসার জনাব মো. কামরুল ইসলাম (বাঘা, রাজশাহী), কৌনিক মাসুদ এবং দুটি সংগঠনের স্বেচ্ছাসেবীরা।
টিবি##