Tuesday , November 29 2022
সদ্যপ্রাপ্ত সংবাদ
Home - কৃষি ও কৃষক - গাছের সাথে এ কেমন শত্রুতা

গাছের সাথে এ কেমন শত্রুতা

নিউজ ডেস্ক:

শেরপুরের শ্রীবরদীতে লাউ গাছের সাথে শত্রুতা করে ৮৫টি লাউ গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। ঘটনাটি ঘটেছে সোমবার দিবাগত রাতে শ্রীবরদী সদর ইউনিয়নের আবুয়ার পাড়া গ্রামে। এনিয়ে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

জানা গেছে, আবুয়ার পাড়া গ্রামের জালাল উদ্দিন শাহা দীর্ঘদিন যাবত ওই জমিতে লাউ চাষসহ বিভিন্ন ফসলের চাষ করে আসছেন।ঘটনার দুইদিন আগে ৪ জুন একই গ্রামের মুনছর আলীর ছেলে ইসমাইলের গরু জালাল উদ্দিন শাহার লাউগাছ খাওয়াকে কেন্দ্র করে উভয়ের মধ্যে বাক বিতন্ডা হয়। এঘটনার দুইদিন পরে লাউ গাছ কাটার ঘটনা ঘটেছে। এতেকরে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে জমির মালিক জালাল উদ্দিন।

এব্যাপারে জমির মালিক জালাল উদ্দিন শাহা জানান, ‘আমি ২৫ শতাংশ জমিতে লাউ চাষ করেছি। ঘটনার দুই দিন আগে ইসমাইল হোসেনের গরু আমার ক্ষেতের লাউ খায়।এনিয়ে কথা হলে সে আমার সঙ্গে খারাপ আচরন করে। এছাড়া, সে আমাকে নানা ধরনের হুমকি দেয়। আমার ধারণা ইসমাইল শত্রুতা করে আমার লাউ গাছ কর্তন করেছে ‘ ।

বিষয়টি এলাকার ইউপি সদস্য আবুল হোসেন কালাসহ গন্যমান্য ব্যক্তিদের জানানো হয়েছে। ইসমাইলকে বাড়িতে পাওয়া যায় নাই। ইসমাইলের স্ত্রী হালিমা বলেন. ‘আমার স্বামী এ কাজ করে নাই।’