Tuesday , November 29 2022
সদ্যপ্রাপ্ত সংবাদ
Home - কৃষি ও কৃষক - নিয়ামতপুরে অবৈধভাবে ধান মজুতের অপরাধে ৭০ হাজার টাকা জরিমানা

নিয়ামতপুরে অবৈধভাবে ধান মজুতের অপরাধে ৭০ হাজার টাকা জরিমানা

নওগাঁর নিয়ামতপুরে অবৈধভাবে ধান মজুদ রাখার দায়ে তিন ব্যবসায়ীকে ৭০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার দুপুরে উপজেলার সন্তোষপাড়া মোড় ও গাবতলী বাজার এলাকায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মনজুরুল আলমের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করা হয়।

 

নিউজ ডেস্ক:

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, নিয়ামতপুর উপজেলার ভাবিচা ইউনিয়নের সন্তোষ পাড়া মোড়ের ধান ব্যবসায়ী আবু বক্কর সিদ্দিকুর রহমানের গুদামে অবৈধভাবে প্রায় ৫ শত টন ধান মজুতের অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

 

অন্যদিকে, একই ইউনিয়নের গাবতলী বাজারে অবস্থিত ধান ব্যবসায়ী রাজু আহমেদ ও ওয়াহেদ আহমেদ তাদের গুদামে অবৈধভাবে ধান মজুতের অপরাধে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় উপস্থিত ছিলেন- উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অফিসের পরিদর্শক মোয়াজ্জেম হোসেন প্রমুখ।

সহকারী কমিশনার (ভূমি) মনজুরুল আলম জানান, সারাদেশে অভিযানের অংশ হিসেবে নিয়ামতপুর উপজেলায় অভিযানকালে ৩ টি গুদামে অবৈধভাবে ধান মজুতের অপরাধে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়। গুদামে সংরক্ষিত ধান বিক্রির নির্দেশ প্রদান করা হয়। অবৈধভাবে মজুদকৃত প্রতিটি গুদামে অভিযান পরিচালনা করা হবে বলে জানান তিনি।